সাফ জয়ের স্বপ্ন সোহেল রানারও


অথর
ফুটবল ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১১ মে ২০২০, ৩:০০ অপরাহ্ণ | পঠিত : 174 বার
0
সাফ জয়ের স্বপ্ন সোহেল রানারও

ঢাকা আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা -ফাইল ফটো : কেমন আছেন? কীভাবে কাটছে করোনাকাল সোহেল রানা: জী আলহামদুলিলস্নাহ ভালো আছি। এখনো ক্লাবেই আছি। এখানে অনুশীলন, ফিটনেস প্রোগ্রাম করছি বিদেশি টিমমেটদের সঙ্গে। খেলা নেই। বাইরে স্বাভাবিক পরিবেশ নেই। সত্যি বলতে একটু বিরক্ত লাগছে।সোহেল রানা: আমি সব নিয়মকানুন মেনে চলি। পারতপক্ষে বাইরে যাই না। গেলেও মাস্ক পরে বের হই। ক্লাবে ফিরে অনেকক্ষণ ধরে ভালমতো হাত ধুইসোহেল রানা: অবসর সময়ে ইউটিউব দেখি। একটা সময় টেপ টেনিস বল দিয়ে আমার এলাকা আরামবাগে অনেক ক্রিকেট খেলতাম। এখনো অবসর পেলে ব্যাট নিয়ে নেমে পড়ি। তবে এখন শর্ট পিচ খেলি।সোহেল রানা: খেলা কবে শুরু হবে সেটা আমরা জানি না।

এ অবস্থায় ফিটনেস ধরে রাখা অনেক কঠিন হয়ে পড়ছে। লিগ মাঠে থাকলে কোনো সমস্যা ছিল না। ফিটনেস ভালো অবস্থায় ছিল। এভাবে চলতে থাকলে হয়তো আমাদের আবার সবকিছু নতুন করে শুরু করতে হবে। লিগ না হলে সব ফুটবলার অর্থনৈতিক সমস্যায় পড়বে।: পরিস্থিতি স্বাভাবিক হলে যদি লিগ হয়ও সেখানে বিদেশি ফুটবলার না রেখে শুধু স্থানীয়দের নিয়ে লিগ করার পরিকল্পনা করা হচ্ছে? সেটা কতটা কার্যকরী হবে বলে আপনি মনে করেন?সোহেল রানা: সেটা হলে ভালোই হবে। আপনি লক্ষ করলে দেখবেন লিগে অধিকাংশ ক্লাবের আক্রমণভাগটাই বিদেশি নির্ভর। এতে আমাদের স্থানীয় স্ট্রাইকাররা খেলার সুযোগ পান না। এরপর যখন জাতীয় দলের কোনো ম্যাচ হয় সেখানে তারা গোলের

সুযোগ হাতছাড়া করে। তাই এ ধরনের উদ্যোগ নিলে স্থানীয় ফুটবলাররা উপকৃত হবে। পেশাদার লিগে খেলতে পারলে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া যাবে। আপনার একটি গোল এএফসির সপ্তাহ সেরার তালিকায় স্থান পেয়েছে। ওই রকম গোল কি আরও করার ইচ্ছা আছে?সোহেল রানা: অবশ্যই ওই রকম গোল আরও করার ইচ্ছা আছে। আমি মনেপ্রাণে একজন ফুটবলার। আমার সব সময় লক্ষ্য থাকে এমন পারফরম্যান্স করার, যাতে দেশের জন্য কিছু করতে পারি: এমন কোনো স্বপ্ন আছে যেটা পূরণ হয়নি? ভবিষ্যতে সুযোগ পেলে পূরণ করতে চান?সোহেল রানা: আমার মনে হয় আমার মতো একই স্বপ্ন জাতীয় দলের সব ফুটবলারই দেখেন। সেটা হলো দেশের জন্য সাফ চ্যাম্পিয়নশিপ জেতা। আমি সব সময় এই স্বপ্নটা দেখি। এটা পূরণ করতে পারলে খুব খুশি হতাম।যায়যায়দিন: ফ্যানদের উদ্দেশে এই করোনাকালে কিছু বলতে চান সোহেল রানা: তাদের সমর্থনেই আজ আমি এ পর্যন্ত এসেছি। এটা খুব দরকার আমাদের দেশের ফুটবলারদের জন্য। ফ্যানদের উদ্দেশে বলব অন্তত নিজের পরিবারের কথা চিন্তা করে বাসায় থাকুন। যাদের সামর্থ্য আছে অসহায়দের পাশে দাঁড়ান। আমরা যদি যার যার অবস্থান থেকে একটু সহায়তার হাত বাড়িয়ে দেই। আমার মনে হয় শুধু এখন না যে কোনো সময়ই যেকোনো ধরনের দুর্যোগ আমরা কাটিয়ে উঠতে পারব ইনশালস্নাহ।

No Comments