অনুশীলনে ফিরলেন মেসি-সুয়ারেজরা


অথর
ফুটবল ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১১ মে ২০২০, ৪:০০ অপরাহ্ণ | পঠিত : 174 বার
0
অনুশীলনে ফিরলেন মেসি-সুয়ারেজরা

অনুশীলন করার অনুমতি ছিল গত সোমবার থেকেই। কিন্তু ক্লাবের সবার করোনাভাইরাস পরীক্ষা করার জন্যই অপেক্ষায় ছিল তারা। বৃহস্পতিবারই কোভিড-১৯ পরীক্ষার ফলাফল হাতে আসে। তাতে দলের সব খেলোয়াড়ই নেগেটিভ। তাইতো শুক্রবার থেকে অনুশীলন শুরু করে দিয়েছেন ফুটবল ক্লাব বার্সেলোনার খেলোয়াড়রা।যদিও গত বুধবার করোনাভাইরাস পরীক্ষা করান বার্সেলোনার খেলোয়াড়রা। বৃহস্পতিবার ফলাফল আসার পর অনুশীলনের সবুজ সংকেত মেলে। এরপর শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে হুয়ান গাম্পার ট্রেনিং গ্রাউন্ডে অনুশীলন করেছেন সুয়ারেজ-মেসিরা। প্রথমদিনের অনুশীলনে ইনজুরি আক্রান্ত উসমান দেম্বেলে ছাড়া বার্সার মূল দলের প্রায় সবাই হাজির ছিলেন। এখনো করোনাভাইরাস পরীক্ষা করাননি দেম্বেলে। আগামী সোমবার পরীক্ষা করাবেন তিনি।আর তাই প্রথম দিনে সবাই ব্যক্তিগতভাবেই অনুশীলন করেছেন। শারীরিক সংস্পর্শ

এড়িয়ে আলাদা আলাদাভাবে অনুশীলন করেন তারা। কেউ কেউ আবার মুখে মাস্ক ও হাতে গস্নাভসও পরে অনুশীলন করেছেন। যদিও মাঠে সবাই মাস্ক পরেই এসেছিলেন। অনুশীলন শেষে বাড়ি ফেরার আগে সবাইকে বাধ্যতামূলকভাবে গোসল সেরে নিতে হয়েছে।স্প্যানিশ লা লিগা মাঠে ফেরানোর লক্ষ্যে চার ধাপের প্রস্তুতিপর্ব বেঁধে দেওয়া হয়েছে স্পেন সরকারের পক্ষ থেকে। করোনাভাইরাস পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় প্রথম ধাপ। আর ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু দিয়ে শুরু হয় দ্বিতীয় ধাপ। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ অনুযায়ী আগামী ২০ জুন থেকে ফের শুরু হতে পারে লা লিগার ২০১৯-২০ মৌসুম। গত মার্চে স্থগিত হয়ে যাওয়া স্পেনের শীর্ষ লিগে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।এদিকে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সব খেলোয়াড়ের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। এরপর মিলেছে সুখবর। কারো শরীরে প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতির প্রমাণ পাওয়া যায়নি। তাই স্পেনের সফলতম ক্লাবটির মাঠের অনুশীলনে ফেরায় আর কোনো বাধা থাকল না। রিয়ালের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে শুক্রবার ক্রীড়াবিষয়ক গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, দলটির সকল খেলোয়াড়ের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।যদিও গেল বুধবার নিজেদের অনুশীলন মাঠে মূল দলের ফুটবলারদের নমুনা পরীক্ষা করিয়েছিল রিয়াল। সে সময় দলটির প্রধান কোচ ও কিংবদন্তি সাবেক তারকা জিনেদিন জিদান, তার সহযোগী ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্টাফদেরও করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। তাদের কারো শরীরে ভাইরাসের সংক্রমণ হয়নি বলে নিশ্চিত হওয়া গেছে। করোনাভাইরাস পরীক্ষায় সবাই নেগেটিভ হওয়ায় এবার ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবে রিয়াল। আগামী সোমবার থেকে ইডেন হ্যাজার্ড, টনি ক্রুস, করিম বেনজেমারা ঘাম ঝরাতে নামবেন মাঠে।স্প্যানিশ লা লিগা মাঠে ফেরাতে চার ধাপের প্রস্তুতিপর্ব বেঁধে দেওয়া হয়েছে স্পেন সরকারের পক্ষ থেকে। প্রথম ধাপে ছিল দেশটির শীর্ষ ফুটবল আসরের প্রত্যেক ক্লাবের সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনাভাইরাস পরীক্ষা করানো। আর ব্যক্তিগত পর্যায়ের অনুশীলনের মধ্য দিয়ে শুরু হয়েছে দ্বিতীয় ধাপ। ব্যক্তিগতভাবে অনুশীলন করার অনুমতি মিলেছে গেল সোমবার থেকে। তবে সব ক্লাব তা শুরু করতে পারেনি। কারণ, খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষার ফল পাওয়ার অপেক্ষায় আছে তারা।রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সব খেলোয়াড়েরও কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই শুক্রবার থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন লুইস সুয়ারেজ, লিওনেল মেসি, আঁতোয়া গ্রিজমানরা। করোনাভাইরাসের কারণে গেল মার্চে স্থগিত হয়ে যায় স্পেনের ফুটবল শীর্ষ লিগ।

No Comments