প্রেম/ভালোবাসা (পার্ট-৩) __জারছিন মণি


অথর
ছোট গল্প ডেক্স   সাহিত্য আসর
প্রকাশিত :১১ মে ২০২০, ১২:৩৮ অপরাহ্ণ | পঠিত : 218 বার
0
প্রেম/ভালোবাসা (পার্ট-৩) __জারছিন মণি

প্রেম/ভালোবাসা পার্ট-১,২ এবং অন্যান্য স্ট্যাটাস দেখে অনেকেই আমাকে বলছেন,"আপু আপনি কি ছ্যাঁকা খাইছেন! আপনি ভালোবাসার বিরুদ্ধে এতো খোচা দিয়ে কথা বলেন কেন? ভালোবাসা তো পবিত্র এবং আমরা প্রত্যেকেই প্রেম পূজারী।"

যারা ওনাদের মতো আমাকে নিয়ে এরকম চিন্তা করেছেন আজ মূলত তাদের উদ্দ্যেশ্যে প্রেম/ভালোবাসা পার্ট-৩ লিখতে বসলাম।🖊

প্রথমত,আমি কখনো ছ্যাঁকা খাই নাই ভাই(বিশ্বাস করা না করা টা আপনাদের বিষয়)।অন্যদের মতো আমার জীবনেও গুটি কয়েকবার সুযোগ এসেছে এসব করার জন্য। তাদের প্রতি সাধারণ ভালোলাগা রইলেও ভালোবাসা কখনো জন্ম হয়নি। কারণ আমার বিবেক আমার আবেগ কে সবসময় নিয়ন্ত্রণ করে চলেছে এবং পারিবারিক সম্মানটি আগে।এজন্যই আমি সম্পূর্ণভাবে নিজেকে এসব থেকে মুক্ত রাখতে পেরেছি।

দ্বিতীয়ত, আমি ভালবাসার বিরুদ্ধে

কথা বলিনা। আমি বিয়ের পূর্বের অর্থাৎ অবৈধ সম্পর্কের বিরুদ্ধে কথা বলি।যেটা আমাদের সমাজ,আমাদের দেশ, আমাদের পৃথিবী ধ্বংস করার অন্যতম একটি কারণ।

এমনটি নয় যে আমি ভালোবাসা ঘৃণা করি।আমিও যথেষ্ট আবেগপূর্ণ,প্রেম প্রিয় একজন ব্যক্তি।এমন অনেক বৃহত্তর থেকে ক্ষুদ্র ক্ষুদ্র বিষয় আছে যা আমি কখনো কারো সাথে শেয়ার করিনা শুধু একটা মানুষের সাথে শেয়ার করবো বলে।

"যে হবে আমার,রবে শুধু আমারই।"

প্রিয় পাঠক,
তোমরা রোজ একটু একটু করে "হৃদ" নামক ভান্ডারটিতে; তোমার সমস্ত আবেগ,জল্পনা-কল্পনা,ভালো-মন্দ,নেশা-পেশা জমা করে রাখো ! ভবিষ্যৎ মানুষটির জন্য।
দেখবে এই জমানোর মাঝেও অনেক সুখ,অনেক ভালোলাগা কাজ করছে।
আমরা তো প্রত্যেকেই নিজেকে দামি করে রাখতে ভালোবাসি। তবে কেন আমরা নিজেরাই নিজেদের দামটি সংকীর্ণ

করে চলেছি? কেন এই মূর্খামি?

তোমাদের কখনো মনে হয় না তোমরা তোমাদের ভবিষ্যতের মানুষটিকে ঠকাচ্ছো। যার উপর একমাত্র তার এবং তারই অধিকার যা তোমরা ধ্বংস করছো।
তুমি তোমার সত্যিকারের সংসার জীবনের দায়িত্ব পালনে এখনি নিজেকে ব্যর্থ করে ফেলছো ৷শুধু শারীরিক নয় তোমার মনের একমাত্র অধিকার ও তোমার জীবনসঙ্গী/জীবনসঙ্গিনীর নয় কি!
তোমরা যারা বলো আমাদের মধ্যে কোন শারীরিক সম্পর্ক নেই তারা কি বুঝো না? রোজ নিজেকে স্ব-ইচ্ছায় ধর্ষিতা বানিয়েছো কারো কল্পনায় এবং তোমার মনেও জায়গা করছো একটা পরপুরুষের জন্য। যা শারীরিক সম্পর্কের থেকেও ভয়ংকর।

আচ্ছা নিজেকে একবার প্রশ্ন করে দেখো, তুমি কি নিশ্চিত তুমি যার জন্য এতো কিছু করছো সে ব্যক্তিই তোমার ভবিষ্যৎ?
তোমার মন যদি তোমাকে হ্যাঁ বলে তাহলে নিশ্চিত হয়ে যাও এখনো তুমি অন্ধকার জগতে বসবাস করছো।তোমার বাস্তব জীবনে ফিরে আসা প্রয়োজন।
আচ্ছা তোমরা তো একে অপরকে অনেক বেশি ভালোবাস তাই না!যে বিশ্বাসের উপর সম্পর্ক কন্টিনিউ করছো সেই বিশ্বাসের উপর আস্থা রেখেই নিজেদের প্রেম আলাপ বন্ধ করো। যদি সম্ভব হয় একে-অপরকে বোঝাও,দূরত্ব বজায় রাখো এবং গভীর ভাবে যোগাযোগ বিয়ের পর থেকেই করিও।

যেহেতু জন্ম,মৃত্যু,বিয়ে তিন বিধাতা নিয়ে এবং সৃষ্টিকর্তা আমাদের প্রত্যেকেই জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন।তাই হাজার চাইলেও যে আমাদের কপালে নেই তাকে আমরা পাবো না তাহলে শুধু শুধু কেন সৃষ্টিকর্তার সাথে পাল্লা দিয়ে এই মূর্খামি!
বর্তমান অবস্থা নিয়ে বেশি বেশি চিন্তা করো।
ক্যারিয়ারের উপর লক্ষ্য রাখো।
নিজ নিজ ধর্ম পালনে সজাও হও।
বিয়ের সময় হলে নিজের পছন্দের মানুষটির নাম পরিবারকে জানাও।আশা করি এভাবে প্রেম নামক নেশা থেকে বের হতে পারবে।

কোন কথায় খারাপ লাগলে আন্তরিকভাবে দূঃখিত।
ঘরে অবস্থান করো,ভালো থাকো।
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ।

Jaarsin Moni(fb I'd)
HSC candidate 2020
Meherpur,Khulna,Bangladesh

No Comments