ফাইনালের আগে পাকিস্তান নাকি শ্রীলংকা, কে এগিয়ে? – ডোনেট বাংলাদেশ

ফাইনালের আগে পাকিস্তান নাকি শ্রীলংকা, কে এগিয়ে?

ডেস্ক নিউজ
আপডেটঃ ১০ সেপ্টেম্বর, ২০২২ | ৪:২৯ 21 ভিউ
টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া এবারের এশিয়া কাপ দারুণ জমেছে। গ্রুপপর্বের প্রথম ম্যাচ থেকেই টানটান উত্তেজনা বয়ে চলেছে। দুইবার দেখা মিলেছে পাকিস্তান-ভারত হাইভোল্টেজ ম্যাচের। সেই এশিয়া কাপ এখন ফাইনালের মঞ্চ তৈরিতে প্রস্তুত। আগামীকাল এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও শ্রীলংকা। অথচ শ্রীলংকাকে ফেবারিট মানা হচ্ছিল না টুর্নামেন্ট শুরুর আগে। আর সেই শ্রীলংকাই সুপার ফোরে ম্যাচে পাক বধ করেছে। হ্যাটট্রিক জয়ে আজ ফাইনালে দাসুন শানাকা বাহিনী। ফাইনালে কে জিতবে? কোন দল এশিয়া কাপ-২০২২ এর শিরোপা ঘরে তুলবে? সে কথা শুরু হয়ে গেছে ম্যাচের ২৪ ঘণ্টা আগেই। তার জবাব রোববার রাতে দুবাইয়ের মাঠে মিলবে।তার আগে পরিসংখ্যান বলছে, এশিয়া কাপের জয়ের পাল্লা শ্রীলংকার কথা বলছে। কিন্তু সবমিলিয়ে আবার

পাকিস্তান এগিয়ে। এশিয়া কাপে এখনও পর্যন্ত মোট ১৬ ম্যাচ মুখোমুখি হয়েছে ২ দল। তার মধ্যে ১১বার জয় পেয়েছে শ্রীলংকা, ৫ বার জয় পেয়েছে পাকিস্তান। তবে টি-টোয়েন্টিতে মোট ২১ বার মুখোমুখি দেখায় পাল্লা ভারী পাকিস্তানের। ১৩বার পাকিস্তান জয় পেয়েছে। ৮ বার জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলংকা। ফাইনালের ভেন্যুর বিচারে দুই দলই সমান সমান। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলংকা ও পাকিস্তান মোট দুটি ম্যাচ খেলেছে। ২ দলই একটি করে ম্যাচ জিতেছে। অন্যদিকে শেষ ৫ ম্যাচের সাক্ষাতে পাল্লা ভারী শ্রীলংকার। ৩বার জয় পেয়েছে লঙ্কা বাহিনী। ২ ম্যাচ জিতেছে বাবর আজমের দল। দেশের কন্ডিশন হিসেবে অবশ্য অনেক এগিয়ে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে মুখোমুখি দেখায় ৫ ম্যাচের সাক্ষাতে ১টি ম্যাচ জিতেছে শ্রীলংকা।

৪ ম্যাচ জিতেছে পাকিস্তান। এবার শুধু ফাইনালের হিসাব। এশিয়া কাপের ফাইনালে দু'দলের মুখোমুখি সাক্ষাৎ এই প্রথম নয়। এর আগে তিনবার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে দুই দেশ। দুই বার জিতেছে শ্রীলংকা। একবার বাজিমাত করেছে পাকিস্তান। সেই নিরিখে শ্রীলংকা এক পা এগিয়ে রয়েছে বলা যায়। এবার টসভাগ্যে জয়-পরাজয়ের হিসাব। দুই দলের সাক্ষাতে প্রথমে ব্যাটিং করে ৭ বার জয় পেয়েছে শ্রীলংকা। ৫ বার জয় পেয়েছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে শ্রীলংকা জয় পেয়েছে মাত্র একবার। ৮ বারই জিতেছে পাকিস্তান।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
চিরিরবন্দর দুই কেজি গাঁজা ও মাদক বিক্রির টাকাসহ গ্রেফতার দুই সম্প্রতি কুড়িয়ে পাওয়া সেই টাকার মালিক কে খোঁজে না পেয়ে অন্ধ হাফেজের চিকিৎসার জন‍্য দিলেন সৌরভ।। কলারোয়ায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে দায়িত্বপ্রাপ্তদের সাথে মতবিনিময় টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচনী গণসংযোগ চালাচ্ছেন আলহাজ্ব শেখ আমজাদ হোসেন ইউপি সদস্য ওমর ফারুককের হত্যা মামলায় এক যুবককে মৃত্যুদণ্ড সমাবেশ শুরুর আগেই হাজারীবাগে আ.লীগ-বিএনপির সংঘর্ষ মামলায় আসামি মৃত ব্যক্তি, ছাত্রলীগকর্মীও কুমিল্লা পিবিআই কার্যালয় থেকে অস্ত্র-গুলিসহ মালামাল চুরি ইউক্রেন ইস্যুতে ঢাকার সহযোগিতা চায় টোকিও এবার কানাডা যাচ্ছেন মুহিবুল্লাহর মাসহ ১৪ স্বজন পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ সংস্কৃতিজনদের ভালোবাসায় সিক্ত সাফজয়ী নারী ফুটবলাররা মাদক মামলায় পুলিশ-র‌্যাবের সদস্যও কারাগারে আছেন: স্বরাষ্ট্রমন্ত্রী সচিবদের জন্য সতর্কবার্তা স্বাক্ষর যাঁর দায়িত্ব তাঁর তাল মেলাতে পারছে না দেশের পর্যটন খাত ওডেসায় সামরিক স্থাপনায় আঘাত হানল রাশিয়ার ড্রোন হাজারীবাগে আ.লীগ-বিএনপি সংঘর্ষ রাশিয়ার স্কুলে ভয়াবহ হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ বিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক কত, জানাল বিসিবি ‘বড় ভাইদের আশ্বাসে’ অনশন বাতিল করে ক্যাম্পাসে ফিরলেন ইডেনের সেই নেত্রীরা