বাংলাদেশের বিজয় দিবসের প্যারেডে ভারতীয় যে নারী প্যারাট্রুপার অংশ নেবেন – ডোনেট বাংলাদেশ

বাংলাদেশের বিজয় দিবসের প্যারেডে ভারতীয় যে নারী প্যারাট্রুপার অংশ নেবেন

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৩ 155 ভিউ
আজ মহান বিজয় দিবস, বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন আজ। বিজয়ের এই দিনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ ও বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রমভিত্তিক যান্ত্রিক বহর প্রদর্শনী অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বাংলাদেশের এবারের বিজয় দিবসের প্যারেডে ১২২ জন ভারতীয় সৈনিক অংশ নেবেন। তাদের

মধ্যে আশা জ্যোতির্ময় নামের একজন প্যারাট্রুপার রয়েছেন; যিনি বিমান থেকে প্যারাসুটের মাধ্যমে লাফ দেবেন। ভারতীয় এই নারী উইং কমান্ডার চেন্নাইয়ের ২৩ ইডি, আভাদি বিমান বাহিনী স্টেশনে কর্মরত আছেন। আশা জ্যোতির্ময় হায়দ্রারাবাদ শহরের বাসিন্দা। তিনি হায়দ্রাবাদের অ্যাটমিক এনার্জি সেন্ট্রাল স্কুল এবং হায়দ্রাবাদের ওসমানিয়া ইউনিভার্সিটি কলেজ ফর উইমেন থেকে লেখাপড়া সম্পন্ন করেন। ১৯৯৭ সালের ২০ ডিসেম্বর ভারতীয় বিমান বাহিনীর অ্যাকাউন্টস অফিসার হিসেবে কমিশনপ্রাপ্ত হন। চেন্নাইতে দায়িত্ব পালনের আগে তিনি আগ্রা, বার্নালা, চেন্নাই, ডিব্রুগড়, নতুন দিল্লি, হায়দ্রারাবাদ, নাগপুর, জলন্ধরে দায়িত্ব পালন করেন। ভারতীয় বিমান বাহিনীতে যোগদানের আগে আশা জ্যোতির্ময় ক্রীড়া কোটার অধীনে দক্ষিণ মধ্য রেলওয়ে (সেকেন্দ্রাবাদ) এবং শুল্ক ও কেন্দ্রীয় আবগারি বিভাগে (হায়দ্রারাবাদ)

নিযুক্ত ছিলেন। এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ আয়োজনে অংশ নিতে বুধবার ঢাকা এসে পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রীয় সফরে ভারতের ফার্স্টলেডি এবং রাষ্ট্রপতির কন্যা, ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুজন সংসদ সদস্য, পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা তার সঙ্গী হিসেবে রয়েছেন। তার এই সফরে ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় ইস্যুগুলো নিয়ে খোলামেলা আলোচনা হবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কেন্দুয়ায় অসহায় রবিদাস সম্প্রদায়ের লোকজনকে শাড়ি-লুঙ্গি উপহার দিলেন আওয়ামী লীগ নেতা তাপস ব্যানার্জী কেন্দুয়া গোপালপুর উচ বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন আজ বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে শারদীয় দূর্গাপূজা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের ব্যয়সীমা বেঁধে দিলো ইসি ‘দেশকে ভালো অবস্থানে রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই’ রাশিয়া-কাজাখস্তানের মধ্যে কূটনৈতিক উত্তেজনা শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয় বিদ্যুৎ বিপর্যয় নিয়ে যা বললেন মির্জা ফখরুল ভিসা জটিলতায় সাকিব কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি ‘পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে’ নিজের বাইকে আগুন দিলেন যুবক লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের ভূমিকায় অ্যাম্বুলেন্স চালক রানীশংকৈলে সনাতন ধর্মালম্বীদের বিজয়া দশমির মধ‍্যে দিয়ে শারদীয় দূর্গা পূজা সম্পর্ন বাগমারায় দুর্গোৎসব উপলক্ষে গণসংবর্ধনা সিরাজগঞ্জের চৌহালীর গুচ্ছগ্রামের ঘরগুলো সবুজে ঘেরা আর শান্তির নীড় নিহত সেনা সদস্য শরীফুলের সিরাজগঞ্জের বাড়িত চলছ শোকের মাতম রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী বিল গেটসের সঙ্গে বিচ্ছেদের এক বছর পর মুখ খুললেন মেলিন্ডা রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা নিয়ে ঐক্যমত্যে ইইউ খুলনায় তুলাপট্টির আগুন নিয়ন্ত্রণে, পুড়ল ৭ দোকান