‘মুহিত ও গহওর রিজভীও চাননি নিজস্ব অর্থে পদ্মা সেতু হোক’ – ডোনেট বাংলাদেশ

‘মুহিত ও গহওর রিজভীও চাননি নিজস্ব অর্থে পদ্মা সেতু হোক’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ জুন, ২০২২ | ৮:১৬ 14 ভিউ
সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আবদুল মুহিত এবং বর্তমান প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গহওর রিজভী নিজস্ব অর্থে পদ্মা সেতু হোক- এটা চাননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট সাহাব উদ্দিন চুপ্পু। বুধবার ‘বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে পদ্মা সেতুর অবদান’ শীর্ষক সেমিনারে তিনি একথা জানান। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটি। এতে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সাহাব উদ্দিন চুপ্পুর সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বারকাত। আলোচক ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খান মাহমুদ আমানত এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক ড. জামাল উদ্দিন আহমেদ। বক্তব্য দেন

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর। সভাপতির বক্তব্যে সাহাব উদ্দিন চুপ্পু বলেন, নিজস্ব অর্থে পদ্মা সেতু হোক সেটি তখনকার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও চাননি। ওকাম্পোর নেতৃত্বে আসা বিশ্বব্যাংকের তদন্ত দলকে কৌশলে কথা বলতে বলেছিলেন। কিন্তু আমি সেটি করিনি। ওকাম্পো আমাকে ড. ইউনূসের সঙ্গে ঝামেলা মেটানোর কথা বলেছিলেন। আমি শক্তভাবে তার উত্তর দিয়েছিলাম। প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গহওর রিজভীও চাননি নিজস্ব অর্থে এই সেতু হোক। তিনি আরও বলেন, আমি তখন দুদক কমিশনার। ওই সময় বলা হয়েছিল পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে বিশ্বব্যাংকের একটি এক্সপার্ট গ্রুপের সঙ্গে দুদক যৌথ তদন্তে কাজ করবে।

আমি ভেটো দিয়েছিলাম। ইঞ্জিনিয়ার আব্দুস সবুর বলেন, বিশ্বের দুটি খরস্রোতা নদীর মধ্যে আমাজনের পরেই অবস্থান পদ্মা নদীর। এই নদীতে সেতু নির্মাণ আমার ইঞ্জিনিয়ার জীবনের অনেক বড় ঘটনা।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
টেক্সাসে লরি থেকে ৪৬ জনের মরদেহ উদ্ধার ফিলিপাইনে নোবেল জয়ী সাংবাদিক মারিয়া রেসার নিউজ সাইট বন্ধের নির্দেশ ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন বহুদূর বন্যা : বৃষ্টিপাতের পূর্বাভাসে ফের শঙ্কা তবু থামছে না দামের ঘোড়া সুইডেন এবং ফিনল্যান্ডের ন্যাটোর সদস্যপদ পেতে সমর্থন দেবে তুরস্ক ক্ষোভে ফুঁসছে সারাদেশ শিক্ষক হেনস্তা ও হত্যা আইএমএফ থেকে ঋণ নিতে চাচ্ছে সরকার বুস্টার ডোজে গতি নেই সংক্রমণ ঊর্ধ্বমুখী জাতিসংঘের মহাসাগর সম্মেলনে বাংলাদেশ করোনার সামাজিক সংক্রমণের শঙ্কা পুতিনকে জিততে দেবে না জি-৭ রাশিয়ার হামলায় সেভেরোদনেৎস্কের পর এবার পতনের মুখে লিসিচানস্ক সেন্সরে যাচ্ছে ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’ ‘কীর্তিনাশার বুকে অমর কীর্তি’ সিলেটে বন্যার্তদের পাশে বিজিবি সদস্যরা স্বামীকে ছক্কা মারলেন পাকিস্তানের তারকা চরমপন্থা ঠেকাতে বাংলাদেশে স্থানীয় বিশেষজ্ঞ নিয়োগ দিয়েছে ফেসবুক যেসব কারণে পেপটিক আলসার হয়, চিকিৎসা কলারোয়া পৌর প্রেসক্লাবের কমিটি গঠনঃ সভাপতি ইমরান, সম্পাদক জুলফিকার নির্বাচিত রাণীশংকৈলে​​​​​​​ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত