মোখলেছুর-আল আমিনের ব্যতিক্রমী প্রতিবাদ – ডোনেট বাংলাদেশ

মোখলেছুর-আল আমিনের ব্যতিক্রমী প্রতিবাদ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২২ | ১০:৩৭ 32 ভিউ
জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন দুই যুবক। মোখলেছুর রহমান নামে এক যুবক জ্বালানি তেলের বর্ধিত মূল্য বাতিল ও দ্রব্যমূল্য কমানোর দাবি সংবলিত বিভিন্ন স্লোগান নিজের গায়ে লিখে প্রতিবাদ জানিয়েছেন। অন্যদিকে তেলের দাম কমানোর দাবিতে গত চার দিন ধরে একাই জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন করছেন আরেক যুবক আল আমিন আটিয়া। শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মোখলেছুর রহমানকে প্রতিবাদ করতে দেখা যায়। মোখলেছুরের শরীরের সামনের দিকে স্লোগানে লেখা ছিল- ‘জ্বালানি তেলের বর্ধিত মূল্য বাতিল করো’। বাঁ হাতে লিখেছেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামাও’ আর তার ডান হাতে লেখা, ‘নিত্যপণ্যের দাম কমাও’। মাথায় ছিল জাতীয় পতাকা বাঁধা।

গালেও আঁকা জাতীয় পতাকা। এক হাতে লাঠির সঙ্গে বাঁধা জাতীয় পাতাকা আর অন্য হাতে হ্যান্ডমাইক। মোখলেছুর রহমানের সঙ্গে কথা বলে জানা যায়, তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার জামালপুরে। এখন পরিবার নিয়ে রাজধানীর লালমাটিয়ায় থাকেন। রাজধানীর তেজগাঁও কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি বলেন, জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষকে অসহনীয় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই ব্যতিক্রমী প্রতিবাদ হিসেবে এবং যেন দাম কমানোর উদ্যোগ নেওয়া হয়, সেই লক্ষ্যে নিজের শরীরে লিখেছি। এদিকে তেলের দাম কমানোর দাবিতে গত চার দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন করছেন আরেক যুবক। তিনি মিরপুর বাঙলা কলেজের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আল

আমিন আটিয়া। ১৬ আগস্ট বেলা ১১টা থেকে অনশন করছেন। শুক্রবার বেলা ১২টার দিকে সরেজমিনে জাতীয় প্রেস ক্লাবের সামনে সড়কের ফুটপাতে তাকে শুয়ে থাকতে দেখা গেছে। টানা চার দিন কিছু না খাওয়ায় তার শারীরিক অবস্থা ক্রমান্বয়ে খারাপ হয়ে যাচ্ছে। এমনকি শোয়া থেকে উঠে দাঁড়াতেও তার কষ্ট হচ্ছে। আল আমিন বলেন, জ্বালানি তেলের দাম লিটারপ্রতি ৮০ টাকার নিচে না আসা পর্যন্ত বা আমার মৃত্যু না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলতে থাকবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ওডেসায় সামরিক স্থাপনায় আঘাত হানল রাশিয়ার ড্রোন হাজারীবাগে আ.লীগ-বিএনপি সংঘর্ষ রাশিয়ার স্কুলে ভয়াবহ হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ বিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক কত, জানাল বিসিবি ‘বড় ভাইদের আশ্বাসে’ অনশন বাতিল করে ক্যাম্পাসে ফিরলেন ইডেনের সেই নেত্রীরা উপস্থাপনায় অপু বিশ্বাসের অভিষেক উন্মুক্ত হলো ‘শেখ হাসিনা- অ্যা ট্রু লিজেন্ড’ প্রামাণ্য চলচ্চিত্র খালেদা জিয়াকে নিয়ে এবার স্প্যানিশ শিল্পীর গান সাংবাদিক রণেশ মৈত্র না ফেরার দেশে সাগর-রুনি হত্যা: ৯২ বারের মতো পেছাল তদন্ত প্রতিবেদন গুণগতমান সম্পন্ন বীজআখ উৎপাদন ও বিস্তারের কৌশল শীর্ষক ফরিদপুর চিনিকলে দিন ব্যাপি কর্মশালা কেন্দুয়ায় কৃষকলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত করোনায় একদিনে ছয়জনের মৃত্যু, শনাক্ত ৭১৮ করতোয়ায় নৌকাডুবিতে মৃ‌ত বেড়ে ৩৯ জাইকার ৬০ কোটি ডলার বাজেট সাপোর্টের আশা রাশিয়ায় স্কুলে বন্দুক হামলায় নিহত ৬, আহত ২০ হারুন পেলেন মোটরসাইকেল, বাহার আনারস, দারা চশমা বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন শীর্ষে জনপ্রশাসন, তলানিতে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ব্লক মার্কেটে ৭৭ কোটি টাকার লেনদেন আমরণ অনশনের হুমকি ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের