রাশিয়ায় ১০ বছরের জেল হতে পারে যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়ের – ডোনেট বাংলাদেশ

রাশিয়ায় ১০ বছরের জেল হতে পারে যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়ের

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩ আগস্ট, ২০২২ | ৭:২২ 30 ভিউ
মাদক চোরাচালানের মামলায় রাশিয়ায় ফেঁসে গেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের নারী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনার। নিজ দেশের বাস্কেটবল তারকার শাস্তি না দিতে ওয়াশিংটন চাপ দিলেও নিজেদের সিদ্ধান্তে অনড় মস্কো। রাশিয়ার মাদক আইনে খেলোয়াড়ের ১০ বছরের কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এরই মধ্যে রাশিয়ার একটি আদালতে বিষয়টি নিয়ে সপ্তমবারের মতো শুনানি শেষ হয়েছে। মামলার আইনজীবী মারিয়া ব্লাগোভোলিনা বলেছেন, এই মামলার রায় খুব শিগগিরই নিষ্পত্তি হতে যাচ্ছে। উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি তথা ইউক্রেন আগ্রাসনের কিছুদিন আগে তার রাশিয়ার শেরেমটিভো বিমানবন্দরে মাদকসহ আটক হন ব্রিটনি গ্রিনার। সে সময় তার কাছ থেকে ভেপ ও হ্যাশওয়েল নামে নিষিদ্ধ মাদক উদ্ধার করে রাশিয়ার নিরাপত্তাকর্মীরা। ইউক্রেন

ইস্যুতে আমেরিকা-রাশিয়ার উত্তেজনার মধ্যে নতুন এই ইস্যু যুক্ত হয়েছে। বিষয়টি উত্তেজনাকে আরও বাড়িয়ে তুলেছে। যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট টেলিফোনে মিমাংসার চেষ্টা করলেও কোনো আগ্রহ দেখায়নি রাশিয়া। তবে বিষয়টি নতুন কোনো ইস্যু তৈরি করবে না বলে দাবি রুশ পররাষ্ট্র মন্ত্রণালায়ের। দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের বিরুদ্ধে মাদক চোরাচালানের অভিযোগ রয়েছে। যা আমাদের প্রচলিত আইন লঙ্ঘিত হয়েছে। বিষয়টি এখন আইনিভাবেই সম্পন্ন হবে। অভিযুক্ত গ্রিনার অবশ্যই উচ্চ আদালতে আপিলও করতে পারবেন। আশা করি গ্রিনারের বিরুদ্ধে নেওয়া আইনি পদক্ষেপ দুই দেশের মাঝে কোনো প্রভাব ফেলবে না। গ্রিনার যুক্তরাষ্ট্রের অন্যতম সেরা নারী বাস্কেটবল তারকা। তিনি দেশটির হয়ে দুইবার অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন। নারী জাতীয় বাস্কেটবল অ্যাসোসিয়েশন (ডব্লিউএনবিএ)

তারকা তিনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
অর্থ পাচার দুর্নীতি লুটপাটে বাড়ছে মূল্যস্ফীতি সারা দেশে ব্যাংকের শাখা পর্যায়ে ডলার লেনদেনের সুযোগ ব্রয়লার মুরগি ২শ টাকা কেজি পেঁয়াজের হাফ সেঞ্চুরি এক ট্রলারে ধরা পড়ল ৬০ মণ ইলিশ, ১৪ লাখে বিক্রি তিন সেকেন্ডেই পালটে দেয় মোবাইল ফোনের আইএমইআই নম্বর সন্তানকে বিক্রির জন্য বাজারে তুললেন মা! বিদেশি চাপে সরকার বিক্ষোভ সমাবেশে ঝামেলা করছে না: মির্জা ফখরুল রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ চলমান সংকট মোকাবিলায় ৬ মাসের প্যাকেজ গ্রহণের প্রস্তাব জাসদের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার চিন্তা বাংলাদেশের মানুষ সুখে আছে, বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী কৃষ্ণ সাগরে কমে গেছে রাশিয়ার বিমান বহরের ক্ষমতা সরকার হটাতে সব দলকে এক হয়ে আন্দোলন করতে হবে: মান্না আ.লীগ মাঠে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: কাদের ‘জন্মদিন পালনের কথা বলে হোটেলে এনে নারী চিকিৎসককে খুন’ নির্বাচিত হয়েও ফখরুলের সংসদে না যাওয়া নিয়ে যা বললেন কাদের ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া: যুক্তরাষ্ট্র নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাঁধায় পন্ড মাগুরায় জেলা পরিষদের তৈরি স্থাপনা ভেঙ্গে দিল সড়ক বিভাগ শহরে আরও বাড়বে সংসদীয় আসন!