শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার দেবেন আজ প্রধানমন্ত্রী – ডোনেট বাংলাদেশ

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার দেবেন আজ প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ ৫ আগস্ট, ২০২২ | ৬:১৪ 18 ভিউ
১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বাংলাদেশের একটি ফুটবল দল বাংলাদেশ ক্রীড়া সমিতির ব্যানারে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে জনমত অর্জন এবং মুক্তিযোদ্ধাদের সাহায্যার্থে অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ভারতের বিভিন্ন স্থানে ১৬টি প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলে মোট ১৬ লাখ ৩৩ হাজার ভারতীয় রূপী আয় করে তা মুক্তিযোদ্ধা তহবিলে জমা দিয়েছিল। এই দলটি স্বাধীন বাংলা ফুটবল দল নামে পরিচিত। পৃথিবীর ইতিহাসে যুদ্ধকালীন প্রথম ফুটবল দল এটি। দলে ছিলেন এক কোচ, এক ম্যানেজার এবং ৩৪ ফুটবলার। এদের অনেকেই আজ আর পৃথিবীতে নেই। তবে এখনও জীবিত আছেন দলটি গড়ার অন্যতম কারিগর সাইদুর রহমান প্যাটেল। আজ শুক্রবার ক্রীড়া সংগঠক হিসেবে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন তিনি।

যা দেয়া হবে জাতীয় ক্রীড়া পরিষষদের মিলনায়তনে। অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার ৭ ক্যাটাগরিতে ১১টি পুরস্কার দেয়া হবে। প্রতি ব্যক্তিকে বা সংস্থা ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা পদক দেয়া হবে। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল পুরস্কারের তালিকা ঘোষণা করেন। যারা পুরস্কার পাচ্ছেন ॥ উদীয়মান ক্রীড়াবিদ : ক্রিকেটার শরিফুল ইসলাম ও আরচার দিয়া সিদ্দিকী; ক্রীড়াবিদ : ক্রিকেটার লিটন দাস, শূটার আবদুল্লাহ হেল বাকী ও ভারোত্তোলক সাবেরা সুলতানা; সংগঠক : স্বাধীন বাংলা ফুটবল দলের সাইদুর রহমান প্যাটেল ও জাতীয় মহিলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক নাজমা শামীম; আজীবন সম্মাননা : বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া

সম্পাদক হারুনুর রশীদ; সংগঠন : বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন (বিওএ); ক্রীড়া সাংবাদিক : কাশীনাথ বসাক এবং পৃষ্ঠপোষক : গ্রিন ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
অর্থ পাচার দুর্নীতি লুটপাটে বাড়ছে মূল্যস্ফীতি সারা দেশে ব্যাংকের শাখা পর্যায়ে ডলার লেনদেনের সুযোগ ব্রয়লার মুরগি ২শ টাকা কেজি পেঁয়াজের হাফ সেঞ্চুরি এক ট্রলারে ধরা পড়ল ৬০ মণ ইলিশ, ১৪ লাখে বিক্রি তিন সেকেন্ডেই পালটে দেয় মোবাইল ফোনের আইএমইআই নম্বর সন্তানকে বিক্রির জন্য বাজারে তুললেন মা! বিদেশি চাপে সরকার বিক্ষোভ সমাবেশে ঝামেলা করছে না: মির্জা ফখরুল রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ চলমান সংকট মোকাবিলায় ৬ মাসের প্যাকেজ গ্রহণের প্রস্তাব জাসদের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার চিন্তা বাংলাদেশের মানুষ সুখে আছে, বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী কৃষ্ণ সাগরে কমে গেছে রাশিয়ার বিমান বহরের ক্ষমতা সরকার হটাতে সব দলকে এক হয়ে আন্দোলন করতে হবে: মান্না আ.লীগ মাঠে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: কাদের ‘জন্মদিন পালনের কথা বলে হোটেলে এনে নারী চিকিৎসককে খুন’ নির্বাচিত হয়েও ফখরুলের সংসদে না যাওয়া নিয়ে যা বললেন কাদের ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া: যুক্তরাষ্ট্র নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাঁধায় পন্ড মাগুরায় জেলা পরিষদের তৈরি স্থাপনা ভেঙ্গে দিল সড়ক বিভাগ শহরে আরও বাড়বে সংসদীয় আসন!