স্ক্র্যাব হোক ঘরে বসে – ডোনেট বাংলাদেশ

স্ক্র্যাব হোক ঘরে বসে

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জুলাই, ২০২২ | ৬:২৩ 51 ভিউ
গরম, ঘাম, ধুলাবালি ও দূষণের কারণে ত্বক নির্জীব হতে শুরু করে। রোমকূপে ময়লা জমে পোরসগুলো বন্ধ হতে শুরু করে। দিনের পর দিন ত্বকে ময়লা জমতে থাকলে ত্বকে ব্ল্যাকহেডস দেখা দেয়। এসব সাধারণ সমস্যা থেকে মুক্তি পেতে ঘরেই স্ক্র্যাব করতে পারেন। ত্বক কোমল রাখতে নারকেল তেল ও চিনি মিশিয়ে স্ক্র্যাব করতে পারেন। এতে থুতনি, নাক ও মুখের মরা চামড়া দূর হয়ে যাবে। নাক ও শরীরের অন্যান্য অংশের ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে। নারকেল তেলের পরিবর্তে অলিভ ওয়েল ব্যবহার করতে পারেন। ত্বক সতেজ রাখতে তেল ভালো কাজ করে। যাঁদের হাতের কনুই, ঠোঁট, পায়ের চামড়া সব সময় রুক্ষ থাকে তাঁরা লেবুর সাহায্যে ত্বকের যত্ন নিতে

পারেন। রুক্ষতা দূর করতে একটি লেবুকে দুই ভাগ করে কেটে নিন। এরপর লেবুতে প্রয়োজনমতো চিনি মিশিয়ে কনুই, ঠোঁট কিংবা অন্যান্য অংশে ম্যাসাজ করুন পাঁচ মিনিট। এরপর ধুয়ে ভালো মানের ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন। চিনি ভালো এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। এর ব্যবহারে ত্বক কোমল হবে। বেকিং সোডা রূপচর্চায় ব্যবহৃত একটি পরিচিত উপাদান। এটি সবার রান্নাঘরেই থাকে। এটি এক্সফোলিয়েটর হিসেবে ভালো কাজ করে। ত্বকের মৃত কোষ, তেল ও ময়লা দূর করে বেকিং সোডা। দুই টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে দুই টেবিল চামচ পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এটি দিয়ে নাকের ডগাসহ পুরো মুখে ম্যাসাজ করুন। তারপর কিছুক্ষণ রেখে কুসুম গরম পানি

দিয়ে ধুয়ে ফেলুন। এরপর মুখ মুছে ভালো মানের ময়েশ্চারাইজার লাগান। সপ্তাহে দুই তিনবারের বেশি এটি ব্যবহার করবেন না। গ্রিন টি ত্বকের তেল কমাতে সাহায্য করে। এক চা-চামচ সবুজ চায়ের পাতার সঙ্গে এক চা-চামচ পানি মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ রেখে ম্যাসাজ করতে করতে তুলে ফেলুন। এতে ত্বকের রুক্ষতা দূর হবে এবং নাকের ব্ল্যাকহেডস তথা শাল দূর হবে। পুরো শরীরে স্ক্র্যাব করার জন্য কফির দানার সঙ্গে ব্রাউন সুগার ও পানি মিশিয়ে নিন। এই মিশ্রণটির সাহায্যে হাত, পা ও শরীরে ম্যাসাজ করুন। এতে মৃত কোষ দূর হবে এবং ত্বক কোমল হয়ে উঠবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
অর্থ পাচার দুর্নীতি লুটপাটে বাড়ছে মূল্যস্ফীতি সারা দেশে ব্যাংকের শাখা পর্যায়ে ডলার লেনদেনের সুযোগ ব্রয়লার মুরগি ২শ টাকা কেজি পেঁয়াজের হাফ সেঞ্চুরি এক ট্রলারে ধরা পড়ল ৬০ মণ ইলিশ, ১৪ লাখে বিক্রি তিন সেকেন্ডেই পালটে দেয় মোবাইল ফোনের আইএমইআই নম্বর সন্তানকে বিক্রির জন্য বাজারে তুললেন মা! বিদেশি চাপে সরকার বিক্ষোভ সমাবেশে ঝামেলা করছে না: মির্জা ফখরুল রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ চলমান সংকট মোকাবিলায় ৬ মাসের প্যাকেজ গ্রহণের প্রস্তাব জাসদের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার চিন্তা বাংলাদেশের মানুষ সুখে আছে, বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী কৃষ্ণ সাগরে কমে গেছে রাশিয়ার বিমান বহরের ক্ষমতা সরকার হটাতে সব দলকে এক হয়ে আন্দোলন করতে হবে: মান্না আ.লীগ মাঠে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: কাদের ‘জন্মদিন পালনের কথা বলে হোটেলে এনে নারী চিকিৎসককে খুন’ নির্বাচিত হয়েও ফখরুলের সংসদে না যাওয়া নিয়ে যা বললেন কাদের ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া: যুক্তরাষ্ট্র নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাঁধায় পন্ড মাগুরায় জেলা পরিষদের তৈরি স্থাপনা ভেঙ্গে দিল সড়ক বিভাগ শহরে আরও বাড়বে সংসদীয় আসন!