১২০ দিন পানির ট্যাংকে চাকরিপ্রত্যাশী শিখা – ডোনেট বাংলাদেশ

১২০ দিন পানির ট্যাংকে চাকরিপ্রত্যাশী শিখা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৯ 214 ভিউ
শিক্ষা অধিদপ্তরেরর কাছে ১২০ দিন ধরে অবস্থান করছেন চাকরিপ্রত্যাশী শিখা পাল। ঘরবাড়ি ছেড়ে ভারতের লখনৌর নিশাতগঞ্জ এলাকায় অবস্থিত পানির ট্যাংকে বাস করছেন তিনি। এটা তার এক ধরনের প্রতিবাদ। শিখার দাবি সম্প্রতি ৬৯,০০০ হাজার শিক্ষক পদে নিয়োগের শূন্য থাকা ২২,০০০ হাজার আসনের একটিতে তাকে নেওয়া হোক। শিখা বলেন, ডিসেম্বরের এই তীব্র শীতের রাতে তিনি পানির ট্যাংকে থাকতে বাধ্য হচ্ছেন। তিনি বলেন, আমি শুধু টয়লেট ব্যবহারের জন্য ট্যাংক থেকে নিচে নামি। ট্যাংকের নিচে অবস্থানরত আন্দোলনকারীরা আমাকে দড়ি দিয়ে একটি ব্যাগে খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেন। আমি পাওয়ার ব্যাংক ব্যবহার করে আমার মোবাইল ফোন চার্জ দেই। আমার মা আমার উপর নির্ভরশীল।

তারপরও আমি প্রতিবাদ চালিয়ে যাচ্ছি। শিখা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেও তিনি রাজি আছেন। তিনি আরও বলেন, ১২০ দিন হয়ে গেছে। সরকার আমার প্রতিবাদ আমলেই নিচ্ছে না। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা বিভাগের মহা পরিচালক অনামিকা সিং বলেন, তারা (আন্দোলনকারীরা) আমাদের সঙ্গে অনেকবার দেখা করেছে। আমরা তাদের বিষয়গুলোও বুঝিয়েছি। এভাবে প্রতিবাদ করা যায় না। আমরা তাদের প্রতি সহানুভূতিশীল। আমরা আলোচনার জন্য প্রস্তুত।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
বুড়িপোতা ইউনিয়নে আইন সহায়তা কমিটির সভা অনুষ্ঠিত ফতুল্লায় ইয়াবাসহ গ্রেপ্তার ২ জন মেহেরপুরে ৮০০ বোতল ফেনসিডিল রাখার দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড গাংনীতে ইজিবাইক ও অবৈধ ইঞ্জিন চালিত লাটা হাম্বারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলায় পালিত হলো বিশ্ব কুষ্ঠ দিবস আগামীকাল রাজশাহী আসছেন শিক্ষামন্ত্রী রাজশাহীতে ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নওগাঁর নিয়ামতপুর থেকে হাজারো মানুষ যাচ্ছে প্রধানমন্ত্রীর জনসভায়। নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস, সম্পাদক পদে ছোটন নির্বাচিত। নোয়াখালীতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রধানমন্ত্রীর জনসভায় ৫ থেকে ৭ লাখ মানুষের জনসমাগম হবে : খায়রুজ্জামান লিটন প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষ্যে যানবাহন চলাচলে আরএমপি’র নির্দেশনা চাঁপাইনবাবগঞ্জে বিচারপ্রার্থীদের ভোগান্তি লাঘব করতে- প্রধান বিচারপতির বার্তা রোজার পণ্য আমদানি ‘বড়দের’ কবজায় অত্যাধুনিক ইঞ্জিনেও ওঠে না গতি চাকরির শুরুতেই ৫ কোটি টাকার মালিক এএসপি সোহেল চূড়ান্ত আন্দোলনের ঘোষণা আসছে মহাজোটের কার্যক্রম বিএনপিকে দেখে